Namaz Sura In Bengali

Namaz Sura In Bengali

আস্সালামুআলাইকুম মুসলিম ভাই ও বোনেরা আমাদের মুসলিম ধর্মের প্রধান কাজ হলো নামাজ,পড়া,কম বেশি আমরা সকলেই আল্লাহ্পাকের এই হুকুম মানি তাই এই হুকুম টি আমাদের চেষ্টা করতে হবে সঠিক ভাবে পালন করা,আর সঠিক ভাবে পালন করতে হলে জরুরি কিছু Namaz Sura In Bengali আমাদের জানা বা মুখস্ত করা খুবই দরকার,আমরা অনেকেই নামাজ তো পড়ি কিন্তু Namaz Shikha Dua কখন কোথায় কোন দুয়া পড়তে হয় তা অনেকেই জানিনা তাই দয়া করে একটু সময় দিয়ে এই Namaz Sura In Bengali গুলি একটু জানুন বা মুখস্থ করুন,এটাতে আপনারই উপকার হবে,আর যদি ভালো লাগে তাহলে ফলো করুন ইসলাম সম্পর্কে আরো অনেক তর্থ জানতে.
Namaz Shikha Dua


Namaz Sura In Bengali| Namaz Dua| Namaz Surah Bangla


Jai-Namaz-দুয়া বাংলায়
বাংলা উচ্চারণঃইন্নি ওয়াজ্জাহাতু ওজহিয়া লিল্লাযী ফাতারাচ্ছামাওয়াতি ওয়াল আরদা হানিফাঁও ওয়ামা আনা মিনাল মুশরিকীন । অর্থঃনিশ্চই আমি তাঁহার দিকে মুখ ফিরাইলাম, যিনি আসমান জমিন সৃষ্টি করিয়াছেন । আমি মুশরিকদিগের দলভুক্ত নহি

Please read in Hand write don,t read Bengali in images There Have Some Spell Mistake

সূরা ফাতিহা 
bangla surah fatiha



উচ্চারণঃ আলহামদুলিল্লাহি রাব্বীল আ'লামীন।➢ আররাহমানির রাহীম।➢ মা-লিকী ইয়াউমিদ্দ্বীন।➢ ইয়্যাকা-না'বুদু ওয়া ইয়্যাকা নাসতায়ীন।➢ ইহদিনাস-সিরাতাল মুসতাক্বীম।➢ সিরাত্বাল লাযিনা আন-আ'মতা আ'লাইহিম।➢ গাইরিল মাগদুবি আ'লাইহিম➢ ওয়ালাদ্দুয়াল্লীন।➢ আমীন।

অর্থ:➢ যাবতীয় প্রশংসা আল্লাহ তাআলার যিনি সকল সৃষ্টি জগতের পালনকর্তা।➢ যিনি নিতান্ত মেহেরবান ও দয়ালু।➢ যিনি বিচার দিনের মালিক।➢ আমরা একমাত্র তোমারই ইবাদত করি এবং শুধুমাত্র তোমারই সাহায্য প্রার্থনা করি।➢ আমাদেরকে সরল পথ দেখাও,➢ সে সমস্ত লোকের পথ, যাদেরকে তুমি নেয়ামত দান করেছ।➢ তাদের পথ নয়, যাদের প্রতি তোমার গজব নাযিল হয়েছে এবং যারা পথভ্রষ্ট হয়েছে





সূরা  ফীল
bangla surah kadar




উচ্চারণঃ➢ বিসমিল্লাহির রাহমানির রাহীম।➢ আলাম তারা কাইফা আ'লা রাব্বুকা বি-আসহাবিল ফীল।➢ আলাম ইয়াজ-আ'ল কাইদাহুম ফি তাদলীল।➢ ওয়া-আরসালা আলাইহিম তাইরান আবাবীল।➢ তারমিহিম বিহিজা রাতিম্মিন সিজ্জিল।➢ ফাযাআ'লাহুম কাআ'সফিম মা'কূল।

অর্থঃ➢ আপনি কি দেখেননি আপনার পালনকর্তা হস্তীবাহিনীর সাথে কিরূপ ব্যবহার করেছেন?➢ তিনি কি তাদের চক্রান্ত নস্যাৎ করে দেননি?➢ তিনি তাদের উপর প্রেরণ করেছেন ঝাঁকে ঝাঁকে পাখী,➢ যারা তাদের উপর পাথরের কংকর নিক্ষেপ করছিল।➢ অতঃপর তিনি তাদেরকে ভক্ষিত তৃণসদৃশ করে দেন ।





সূরা কুরাইশ 
bangla surah kuraish




উচ্চারণঃ➢ লি ইলাফি ক্বুরাইশ।➢ ঈলা ফিহিম রিহ লাতাশশিতা ইওয়াসসাইফ।➢ ফাল ইয়া'বুদু রাব্বা হাযাল বাইত।➢ আল্লাযি আত আ'মাহুম মিন যু'ঈউ ওয়া আমানাহুম মিন খাউফ।

অর্থ ➢ যেহেতু কোরাইশের আসক্তি আছে,➢ আসক্তি আছে তাদের শীত ও গ্রীষ্মকালীন সফরের।➢ অতএব তারা যেন ইবাদত করে এই ঘরের পালনকর্তার➢ যিনি তাদেরকে ক্ষুধায় আহার দিয়েছেন এবং যুদ্ধভীতি থেকে তাদেরকে নিরাপদ করেছেন











Surah Ikhlas-সূরা ইখলাস
bangla surah ekhlass





উচ্চারণ :বিসমিল্লাহির রাহমানির রাহিম কুল্ হুওয়াল্লা-হু আহাদ্।আল্লা-হুচ্ছমাদ্।লাম্ ইয়ালিদ্ অলাম্ ইয়ূলাদ্।অলাম্ ইয়া কুল্লাহূ কুফুওয়ান্ আহাদ্।

বাংলা অনুবাদ> পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।বল, তিনিই আল্লাহ, এক-অদ্বিতীয়।আল্লাহ কারো মুখাপেক্ষী নন, সকলেই তাঁর মুখাপেক্ষী।তিনি কাউকে জন্ম দেননি এবং তাঁকেও জন্ম দেয়া হয়নি।আর তাঁর কোন সমকক্ষও নেই।





সূরা  কাওসার
bangla surah Kausar





উচ্চারণঃ➢ বিসমিল্লাহির রাহমানির রাহিম➢ ইন্না আ'ত্বাইনা কাল কাউসার।➢ ফাসাল্লিলি রাব্বাকা ওয়ানহার।➢ ইন্না শা'নিয়াকা হুয়াল আবতার। 

অর্থঃ➢ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।➢ নিশ্চয় আমি আপনাকে কাওসার দান করেছি।➢ অতএব আপনার পালনকর্তার উদ্দেশ্যে নামায পড়ুন এবং কোরবানী করুন।➢ যে আপনার শত্রু, সেই তো লেজকাটা, নির্বংশ ।





সূরা ফালাক
,bangla surah falaq




উচ্চারণঃ➢ বিসমিল্লাহির রাহমানির রাহিম➢ কূল  আউযুবি রাব্বিল ফালাক্ব।➢ মিন শাররিমা খালাক্ব।➢ ওয়ামিন শাররি গাসিক্বিন ইযা ওয়াক্বাব।➢ ওয়ামিন শাররিন নাফফাসাতি ফিল ও'ক্বাদ।➢ ওয়ামিন শাররি হাসিদিন ইযা হাসাদ।

অর্থঃ➢ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।➢ বলুন, আমি আশ্রয় গ্রহণ করছি প্রভাতের পালনকর্তার,➢ তিনি যা সৃষ্টি করেছেন তার অনিষ্ট থেকে,➢ এবং অন্ধকার রাত্রির অনিষ্ট থেকে, যখন তা সমাগত হয়,➢ এবং গ্রন্থিতে ফুঁৎকার দিয়ে জাদুকারিনীদের অনিষ্ট থেকে➢ এবং হিংসুকের অনিষ্ট থেকে যখন সে হিংসা করে।





সূরা নাসর

উচ্চারণঃ➢ বিসমিল্লাহির রাহমানির রাহিম➢ ইযাজা আ নাসরুল্লাহি ওয়াল ফাতহ।➢ ওয়ারা আইতান্নাসা ইয়াদখুলুনা ফি-দ্বীনিল্লাহি আফওয়াজা।➢ ফাসাব্বিহ বিহামদি রাব্বিকা ওয়াস্তাগফিরহ ইন্নাহু কা'না তাওয়্যাবা।

অর্থঃ➢ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।➢ যখন আসবে আল্লাহর সাহায্য ও বিজয়➢ এবং আপনি মানুষকে দলে দলে আল্লাহর দ্বীনে প্রবেশ করতে দেখবেন,➢ তখন আপনি আপনার পালনকর্তার পবিত্রতা বর্ণনা করুন এবং তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করুন, নিশ্চয় তিনি ক্ষমাকারী।

সূরা আসর

উচ্চারণ :➢ বিসমিল্লাহির রাহমানির রাহিম➢ ওয়াল ‘আছর➢ ইন্নাল ইনসা-না লাফী খুস্র➢ ইল্লাল্লাযীনা আ-মানু ওয়া ‘আমিলুছ ছা-লিহা-তি ওয়া তাওয়া-ছাও বিল হাক্ক্বি ওয়া তাওয়া-ছাও বিছ্ ছাব্র ।

অনুবাদ :➢ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।➢ কালের শপথ!➢ নিশ্চয়ই সকল মানুষ অবশ্যই ক্ষতির মধ্যে রয়েছে।➢ তারা ব্যতীত যারা (জেনে-বুঝে) ঈমান এনেছে ও সৎকর্ম সম্পাদন করেছে এবং পরস্পরকে ‘হক’-এর উপদেশ দিয়েছে ও পরস্পরকে ধৈর্য্যের উপদেশ দিয়েছে।

সূরা নাস 
bangla surah nas




উচ্চারণঃ➢ বিসমিল্লাহির রাহমানির রাহিম➢ ক্বুল আউযুবি রাব্বিন্নাস।➢ মালিকিন্নাস।➢ ইলাহিন্নাস।➢ মিন শাররিল ওয়াসওয়াসিল খান্নাস।➢ আল্লাযি ওয়াসইউসু ফিসুদুরিন্নাস।➢ মিনাল জিন্নাতি ওয়ান্নাস।

অর্থঃ➢ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি। ➢ বলুন, আমি আশ্রয় গ্রহণ করিতেছি মানুষের পালনকর্তার,➢ মানুষের অধিপতির,➢ মানুষের মা’বুদের।➢ তার অনিষ্টথেকে, যে কুমন্ত্রণা দেয় ও আত্নগোপন করে,➢ যে কুমন্ত্রণা দেয় মানুষের অন্তরে,➢ জ্বিনের মধ্য থেকে অথবা মানুষের মধ্য থেকে ।





সূরা লাহাব 
bangla surah lahab




উচ্চারণঃ➢ বিসমিল্লাহির রাহমানির রাহিম➢ তাব্বাত ইয়াদা আবি লাহাবিউ ওয়াতাব্ব।➢ মা আগনা আ'নহুমালুহু ওয়ামা কাসাব।➢ সাইয়াসলা নারান যাতালাহাব।➢ ওয়ামরা আতুহু হাম্মা লাতাল হাতাব।➢ ফি জিদিহা হাবলুম্মিম মাসাদ।

অর্থ:➢ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি। ➢ আবু লাহাবের হস্তদ্বয় ধ্বংস হোক এবং ধ্বংস হোক সে নিজে,➢ কোন কাজে আসেনি তার ধন-সম্পদ ও যা সে উপার্জন করেছে।➢ সত্বরই সে প্রবেশ করবে লেলিহান অগ্নিতে➢ এবং তার স্ত্রীও-যে ইন্ধন বহন করে,➢ তার গলদেশে খেজুর ডালের আঁশের পাকানো শক্ত রশি নিয়ে।



      
সূরা মাউন
bangla surah maun




উচ্চারণঃ➢ বিসমিল্লাহির রাহমানির রাহিম➢ আরা-আইতাল্লাযি ইউ কায্যাবু বিদ্দ্বীন।➢ ফাযালিকাল লাযি ইয়াদুউ'ঊল ইয়াতীম।➢ ওয়ালা ইয়াহুদ্দু আ'লা ত্বামিল মিসকীন।➢ ফাইয়াও লুল্লাল-মুসাল্লীন।➢ আল্লাযিনাহুম আ'ন সালাতিহিম সাহুন।➢ আল্লাযিনা হুম ইউরা উন।➢ ওয়া ইয়ামনাউ'নাল মা'ঊন।

অর্থঃ➢ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।➢ আপনি কি দেখেছেন তাকে, যে বিচারদিবসকে মিথ্যা বলে…





সূরা কাফিরুন
bangla surah kafiroon




উচ্চারণঃ➢ বিসমিল্লাহির রাহমানির রাহিম➢ ক্বুল ইয়া আইয়্যুহাল কাফিরুন।➢ লা আ'বুদু মা তা'বউদুন।➢ ওয়ালা আনতুম আ'বিদুনা মা আ'বূদ।➢ ওয়ালা আনা আ'বিদুম্মা আবাত্তুম।➢ ওয়ালা আনতুম আ'বিদুনা মা আ'বুদ।➢ লাকুম দ্বীনুকুম ওয়ালিয়াদ্বীন।

অর্থঃ➢ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।➢ বলুন, হে কাফেরকূল➢ আমি ইবাদত করিনা, তোমরা যার ইবাদত কর।➢ এবং তোমরাও ইবাদতকারী নও, যার ইবাদত আমি করি➢ তোমাদের দ্বীন  তোমাদের জন্যে এবং আমার দ্বীন আমার জন্যে।





        
তাশাহ্হুদ-আত্তাহিইয়া-তু
attahiyat Bangla
উচ্চারণ> আত্তাহিইয়া-তু লিল্লা-হি ওয়াছ্ ছালাওয়া-তু ওয়াত্ ত্বাইয়িবা-তু আসসালা-মু ‘আলায়কা আইয়ুহান নাবিইয়ু ওয়া রহমাতুল্লা-হি ওয়া বারাকা-তুহু। আসসালা-মু ‘আলায়না ওয়া ‘আলা ‘ইবা-দিল্লা-হিছ ছা-লেহীন। আশহাদু আল লা-ইলা-হা ইল্লাল্লা-হু ওয়া আশহাদু আনণা মুহাম্মাদান ‘আব্দুহূ ওয়া রাসূলুহু ।

অনুবাদ :যাবতীয় সম্মান, যাবতীয় উপাসনা ও যাবতীয় পবিত্র বিষয় আল্লাহর জন্য। হে নবী! আপনার উপরে শান্তি বর্ষিত হৌক এবং আল্লাহর অনুগ্রহ ও সমৃদ্ধি সমূহ নাযিল হউক। শান্তি বর্ষিত হউক আমাদের উপরে ও আল্লাহর সৎকর্মশীল বান্দাগণের উপরে। আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ব্যতীত কোন উপাস্য নেই এবং আমি সাক্ষ্য দিচ্ছি যে, মুহাম্মাদ তাঁর বান্দা ও রাসূল                                 বুঃ মুঃ......মুত্তাফাক্ব ‘আলাইহ, মিশকাত হা/৯০৯ ‘ছালাত’ অধ্যায়-৪, ‘তাশাহহুদ’ অনুচ্ছেদ-১৫

দরুদে ইব্রাহিম 

darud ibrahim bangla


উচ্চারণঃ   আল্লা-হুম্মা ছাল্লে ‘আলা মুহাম্মাদিঁউ ওয়া ‘আলা আ-লে মুহাম্মাদিন কামা ছাল্লায়তা ‘আলা ইবরা-হীমা ওয়া ‘আলা আ-লে ইব্রা-হীমা ইন্নাকা হামীদুম মাজীদ। আল্লা-হুম্মা বা-রিক ‘আলা মুহাম্মাদিঁউ ওয়া ‘আলা আ-লে মুহাম্মাদিন কামা বা-রক্তা ‘আলা ইব্রা-হীমা ওয়া ‘আলা আ-লে ইব্রা-হীমা ইন্নাকা হামীদুম মাজীদ ।


অনুবাদ : ‘হে আল্লাহ! আপনি রহমত বর্ষণ করুন মুহাম্মাদ ও মুহাম্মাদের পরিবারের উপরে, যেমন আপনি রহমত বর্ষণ করেছেন ইবরাহীম ও ইবরাহীমের পরিবারের উপরে। নিশ্চয়ই আপনি প্রশংসিত ও সম্মানিত। হে আল্লাহ! আপনি বরকত নাযিল করুন মুহাম্মাদ ও মুহাম্মাদের পরিবারের উপরে, যেমন আপনি বরকত নাযিল করেছেন ইবরাহীম ও ইবরাহীমের পরিবারের উপরে। নিশ্চয়ই আপনি প্রশংসিত ও সম্মানিত’।



দোয়া মাসুরা
Dua Masura Bangla





উচ্চারণঃ  আল্লা-হুম্মা ইন্নী যালামতু নাফ্সী যুলমান কাছীরাঁও অলা ইয়াগ্ফিরুয যুনূবা ইল্লা আন্তা, ফাগ্ফিরলী মাগফিরাতাম মিন ‘ইনদিকা ওয়ারহাম্নী ইন্নাকা আন্তাল গাফূরুর রহীম’ ।

অনুবাদ : ‘হে আল্লাহ! আমি আমার নফসের উপরে অসংখ্য যুলুম করেছি। ঐসব গুনাহ মাফ করার কেউ নেই আপনি ব্যতীত। অতএব আপনি আমাকে আপনার পক্ষ হ’তে বিশেষভাবে ক্ষমা করুন এবং আমার উপরে অনুগ্রহ করুন। নিশ্চয়ই আপনি ক্ষমাশীল ও দয়াবান’।






Tags:
Dua After Namaz । Namaz Dua। Namaz Shikha।
Dua Tasbeeh After Namaz।Namaj Porar Dua 




Post a Comment

0 Comments